আরও ৮টি যানবাহনে আগুন

লেখক:
প্রকাশ: ৩ মাস আগে

বিএনপির ডাকা চতুর্থ দফার ৪৮ ঘণ্টার অবরোধের শেষ দিনেও অন্তত আটটি যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজধানী ঢাকাতেই তিনটি বাস ও একটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়েছে। এ ছাড়া দিনাজপুর, ফরিদপুর ও রাজশাহীতে চারটি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

পুড়িয়ে দেওয়া আটটি যানবাহনের মধ্যে বাস চারটি। এর মধ্যে একটি বাসে যাত্রীবেশে উঠে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিভিন্ন ধরনের যানবাহনে আগুন দেওয়ার পাশাপাশি ঢাকা-ময়মনসিংহ রেলপথের গোলাঘাট এলাকায় একটি রেলসেতুর চারটি স্লিপারে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রথম আলোর প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে আগুন দেওয়ার এসব ঘটনা জানা গেছে।

অবরোধের পক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল সোমবারও ঝটিকা মিছিল করেছেন বিএনপির নেতা–কর্মীরা। এ ছাড়া বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন দল এবং জোটের পক্ষ থেকেও মিছিল–সমাবেশ হয়েছে।

স্বাভাবিক সময়ের তুলনায় কম হলেও গতকালের অবরোধেও ঢাকায় গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলেছে। দুপুরের পর ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে দূরপাল্লার বাসও চলেছে। ট্রেন ও লঞ্চ চলাচলও স্বাভাবিক ছিল। তবে যাত্রী ছিল কম। বরাবরের মতো গতকালও দেশজুড়ে বিভিন্ন সড়কে পুলিশ, র‌্যাব ও বিজিবির টহল ছিল। পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় মিছিল–সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে দলটির নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।